Bangla
বাংলা
Arabic
عربي
English
English

ভারতের শীর্ষ 10 ওরাল ক্যান্সার সার্জন

By | April 6, 2024

ভারতের সেরা ওরাল ক্যান্সার সার্জন

1. ওরাল ক্যান্সার/মুখের ক্যান্সার কি?

মৌখিক ক্যান্সার মুখের ক্যান্সার নামেও পরিচিত যা মৌখিক গহ্বরে বিকশিত ক্যান্সারকে বোঝায়। ঠোঁট, জিহ্বা, গালের ভিতরে, মুখের ছাদ (তালু) এবং মাড়িতে ক্যান্সারের বৃদ্ধি পরিলক্ষিত হয়। লালা উৎপন্নকারী গ্রন্থি, মুখের পিছনের দিকের টনসিল এবং গলার অংশ যেটি বায়ুর নালির সাথে মুখকে সংযুক্ত করে সেখানেও ক্যান্সার হতে পারে। মৌখিক ক্যান্সারের শ্রেণীবিভাগ করা হয় যে কোষে কার্সিনোমা বিকশিত হতে শুরু করে।

  • স্কোয়ামাস সেল কার্সিনোমা – মুখের ক্যান্সারের সবচেয়ে সাধারণ প্রকার যা মুখের ভিতরে এবং ত্বকে বিকাশ লাভ করে।
  • অ্যাডেনোকার্সিনোমা – ক্যান্সার যা লালা গ্রন্থির অভ্যন্তরে বিকাশ লাভ করে এবং কম সাধারণ ধরনের মুখের ক্যান্সার।
  • সারকোমা – ক্যান্সার যা হাড়, তরুণাস্থি এবং অন্যান্য টিস্যুতে বিকাশ লাভ করে।
  • ওরাল ম্যালিগন্যান্ট মেলানোমা – এটি একটি খুব বিরল ধরনের মেলানোমা যা মৌখিক গহ্বরের আস্তরণের শ্লেষ্মা ঝিল্লি থেকে বিকাশ লাভ করে।

2. মুখের ক্যান্সারের লক্ষণ, লক্ষণ এবং কারণগুলি কী কী?

মুখে মুখের ক্যান্সার এর লক্ষণ ও উপসর্গ এবং গলা নির্দিষ্ট নয়। রোগের প্রথম দিকে লক্ষণ দেখা নাও যেতে পারে। সর্বাধিক সাধারণ লক্ষণগুলি নীচে দেওয়া হল:

  • মুখে বা গলায় বা ঠোঁটে ব্যথাহীন পিণ্ড
  • মুখে বা ঠোঁটে ঘা এবং সাদা বা লাল যা নিরাময় হয় না
  • মুখে ব্যথা, রক্তপাত বা অসাড়তা
  • গলা ব্যথা, চোয়াল ফুলে যাওয়া, কণ্ঠস্বর পরিবর্তন

এগুলো ক্যান্সারের প্রাথমিক লক্ষণ ও উপসর্গ। রোগীরা এই লক্ষণগুলির মধ্যে এক বা একাধিক অনুভব করতে পারে।

মুখের ক্যান্সারের ঝুঁকির কারণগুলি হল অত্যধিক ধূমপান, তামাক এবং সুপারি চিবানো, উচ্চ অ্যালকোহল সেবন। তামাক এবং অ্যালকোহল কার্সিনোজেনিক, কারণ এতে রাসায়নিক থাকে যা ডিএনএ কোষের ক্ষতি করতে পারে এবং এটি ক্যান্সারের দিকে পরিচালিত করতে পারে। জমে থাকা অস্বাভাবিক মুখের ক্যান্সার কোষ একটি টিউমার তৈরি করতে পারে। সঠিকভাবে চিকিত্সা না করা হলে, এটি মুখের ভিতরে এবং মাথা এবং ঘাড় বা শরীরের অন্যান্য অংশে ছড়িয়ে পড়তে পারে।


ভিডিও – ভারতের শীর্ষ মুখের ক্যান্সার সার্জন

3. ভারতের শীর্ষ 10 ওরাল ক্যান্সার সার্জন কারা?

আমাদের সবচেয়ে বিশ্বস্ত এবং অভিজ্ঞ শল্যচিকিৎসকরা, মুখের ক্যান্সারের জন্য রোগীদের তাদের চিকিত্সার জন্য সাহায্য করার একটি মিশনে রয়েছেন এবং আমরা আপনাকে ভারতে এই 10 টি শীর্ষ মুখের ক্যান্সার সার্জনদের সুপারিশ করছি:

ডাঃ বেদান্ত কাবরা

 ডাঃ বেদান্ত কাবরা – ভারতের শীর্ষ ওরাল ক্যান্সার সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমএস, ডি এনবি, এমআরসিএস, এম এন এএমএস,এফআই বয়স

হাসপাতাল : ফর্টিস হাসপাতাল, দিল্লি

অভিজ্ঞতা : 30+ বছর

বিশেষতা : অনকোলজি, সার্জিক্যাল অনকোলজি

ডাঃ বেদান্ত কাবরার সাথে সংযোগ করুন

ডাঃ বেদান্ত কাবরা দিল্লির বৃহত্তর কৈলাসের ফোর্টিস লা ফেমে এর সার্জিক্যাল অনকোলজি বিভাগের সিনিয়র কনসালটেন্ট। তিনি ভারতের একজন সুপরিচিত এবং অভিজ্ঞ ক্যান্সার বিশেষজ্ঞ। তিনি সফলভাবে 13000 টিরও বেশি ক্যান্সার সার্জারি করেছিলেন। ডাঃ কাবরার বিশেষত্ব এবং দক্ষতা হল ওরাল ক্যান্সার, ব্রেস্ট ক্যান্সার, হেড নেক ক্যান্সার, গাইনেক অনকোলজি এবং গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সার্জারি ইত্যাদি। তিনি বিভিন্ন বৈশ্বিক এবং ঘরোয়া সম্মেলনের একজন অনুষদ ছিলেন, বিভিন্ন পুরষ্কার ছাড়াও তার কৃতিত্বের জন্য বেশ কয়েকটি গবেষণাপত্র এবং তিনটি বইয়ের অধ্যায় রয়েছে। একাডেমিক শ্রেষ্ঠত্বের জন্য।

ডাঃ দীপক সারিন

 ডাঃ দীপক সারিন – ভারতের সেরা ওরাল ক্যান্সার সার্জন

শিক্ষা : এমবিবিএস, এমএস, ডিএনবি (অটোল্যারিঙ্গোলজি), ফেলোশিপ (হেড অ্যান্ড নেক অনকোলজি)

হাসপাতাল : মেদান্ত হাসপাতাল, দিল্লি

অভিজ্ঞতা : +30 বছর

বিশেষতা : অনকোলজি

ডাঃ দীপক সারিন এর সাথে সংযোগ করুন

ডাঃ দীপক সারিন বর্তমানে পরিচালক প্রধান এবং নেক অনকোলজি, ক্যান্সার ইনস্টিটিউট মেদান্ত, গুরগাঁও। ডাঃ দীপক সারিন একজন হেড এবং amp; 30+ বছরেরও বেশি অভিজ্ঞতা সহ ঘাড়ের অনকোলজি সার্জারি, পুনর্গঠনমূলক সার্জারি এবং স্কাল বেস সার্জারি। তিনি চ্যান্ডলার সোসাইটি অ্যাওয়ার্ড (মার্কিন যুক্তরাষ্ট্র), কামানি চ্যারিটি বুক প্রাইজ (এমএসে স্বর্ণপদক) এবং নতুন দিল্লিতে মুকুট সাহারিয়া নামে বেশ কয়েকটি পুরস্কার জিতেছেন। ডাঃ সারিন এর দক্ষতা হল ওরাল ক্যান্সার, হেড নেক ক্যান্সার, থাইরয়েড এবং প্যারাথাইরয়েড সার্জারি লেজার এবং রোবোটিক্স ইত্যাদি.

ডাঃ রাজেশ মিস্ত্রী

 ডাঃ রাজেশ মিস্ত্রী – ভারতের শীর্ষ মুখের ক্যান্সার ডাক্তার

শিক্ষা : এমবিবিএস, এমএস

হাসপাতাল : কোকিলাবেন ধীরুভাই আম্বানি হাসপাতাল, মুম্বাই

অভিজ্ঞতা : +৩৫ বছর

বিশেষতা: সার্জিক্যাল অনকোলজিস্ট

ডাঃ রাজেশ মিস্ত্রীর সাথে যোগাযোগ করুন

ডাঃ রাজেশ মিস্ত্রি বক্ষঃ এবং থোরাসিক বিষয়ে সর্বাধিক বিখ্যাত ক্যান্সার বিশেষজ্ঞদের একজন। হেড/নেক অনকোলজি। তার 35+ বছরের সমৃদ্ধ অভিজ্ঞতা রয়েছে এবং এক হাজারেরও বেশি অস্ত্রোপচার সম্পন্ন করেছেন। ডাক্তার খাদ্যনালী (নোডাল ডিসেকশনের ভলিউম, ইন্ডাকশন কেমোথেরাপির অবস্থান, ল্যাপারোস্কোপিক জেজুনোস্টমি অভিনয়ের একটি অভিনব কৌশল) এবং ফুসফুসের ক্যান্সার (ফুসফুসের ক্যান্সারে পিইটি সিটি, পালমোনারি মেটাস্ট্যাসেক্টমি) সম্পর্কিত চিকিৎসা পরীক্ষার জন্য একটি মৌলিক তদন্তকারী। ডাঃ রাজেশ মিস্ত্রী ভারতে রেডিয়েশন থেরাপিতে রোগীদের লালা ফাংশন সংরক্ষণের জন্য ‘সাবম্যান্ডিবুলার লালা গ্রন্থি স্থানান্তর’ও খুঁজে পেয়েছেন।

ডাঃ সঞ্জয় দুধাত

 ডাঃ সঞ্জয় দুধাতসেরা মুখের ক্যান্সার ডাক্তার মুম্বাই, ভারত

শিক্ষা : ডিএম, এমবিবিএস, এমএস- জেনারেল সার্জারি, গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সার্জারির ক্লিনিক্যাল রিসার্চ ফেলোশিপ

হাসপাতাল : নানাবতী ম্যাক্স হাসপাতাল, মুম্বাই

অভিজ্ঞতা : +32 বছর

বিশেষতা: সার্জিক্যাল অনকোলজিস্ট

ডাঃ সঞ্জয় দুধাত এর সাথে যোগাযোগ করুন

ডাঃ সঞ্জয় দুধত ভারতে ক্যান্সার চিকিৎসার জন্য একজন সুপরিচিত এবং বিখ্যাত বিশেষজ্ঞ। বর্তমানে তিনি মুম্বাইয়ের নানাবতী ম্যাক্স হাসপাতালের সাথে সিনিয়র কনসালটেন্ট সার্জিক্যাল অনকোলজি বিভাগের সাথে যুক্ত। ডাঃ সঞ্জয় দুধাত স্তন ক্যান্সার সার্জারি, ওরাল ক্যান্সার সার্জারি, মাথা ও ঘাড়ের সার্জারি, গ্যাস্ট্রোইনটেস্টাইনাল সার্জারি, পুনর্গঠন অস্ত্রোপচার এবং বক্ষের অস্ত্রোপচারের মতো বিভিন্ন ক্যান্সার সার্জারির বিশেষজ্ঞ। তিনি পেপার লেখার জন্য সেরা উপস্থাপনা পুরস্কারে ভূষিত হন & ভারতীয় মেডিকেল জার্নালের সম্পাদক দ্বারা সংগঠিত উপস্থাপনা & ব্রিটিশ মেডিকেল জার্নাল।

ডাঃ জলজ বাক্সি

 ডাঃ জলজ বাক্সি – ভারতের শীর্ষ মুখের ক্যান্সার বিশেষজ্ঞ

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, ডিএনবি – জেনারেল সার্জারি

হাসপাতাল : ফোর্টিস হাসপাতাল, দিল্লি

অভিজ্ঞতা : +৩২ বছর

বিশেষতা: সার্জিক্যাল অনকোলজিস্ট

ডাঃ জলজ বাক্সির সাথে যোগাযোগ করুন

ডঃ জলজ বাক্সি ফোর্টিস হাসপাতালে, নয়ডার সার্জিক্যাল অনকো ডাক্তারের সবচেয়ে নামকরা নাম। এই ক্ষেত্রে তার 32+ বছরের অভিজ্ঞতা রয়েছে এবং তিনি আজকের অনেক সার্জনদের জন্য একজন গাইড। স্নাতক এবং স্নাতক পর্যন্ত তার 16+ বছরের বিস্তৃত শিক্ষাদানের অভিজ্ঞতা রয়েছে; স্নাতকোত্তর ছাত্ররা নেপালের মণিপাল কলেজ অফ মেডিকেল সায়েন্সেস, জয়পুরের মহাত্মা গান্ধী ন্যাশনাল ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস, আহমেদাবাদের গুজরাট ক্যান্সার গবেষণা ইনস্টিটিউট, মুম্বাইয়ের বোম্বে হাসপাতালের সাথে একাডেমিক ফ্যাকাল্টি হিসেবে যুক্ত হয়েছে। এর আগে তিনি মনিপাল কলেজ অফ মেডিক্যাল সায়েন্সে সার্জারির অধ্যাপক এবং নেপালের পোখরায় মনিপাল ক্যান্সার সেন্টারের ইনচার্জ হিসেবে কর্মরত ছিলেন।

ডঃ সুরেন্দর কুমার দাবাস

 ডঃ সুরেন্দর কুমার দাবাস – সেরা মুখের ক্যান্সার বিশেষজ্ঞ ভারত

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, ডিএনবি – সার্জিক্যাল অনকোলজি

হাসপাতাল : বিএলকে ম্যাক্স হাসপাতাল, দিল্লি

অভিজ্ঞতা : +22 বছর

বিশেষতা: সার্জিক্যাল অনকোলজিস্ট

ডাটাবেসের সাথে সংযোগ করুন

বর্তমানে একজন সিনিয়র ডিরেক্টর হিসেবে কর্মরত & বিএলকে-ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতালের সার্জিক্যাল অনকোলজিতে এইচওডি, ভারতের নয়া দিল্লি, ডঃ ডাবাস ভারতে রোবোটিক হেড অ্যান্ড নেক সার্জারির পথপ্রদর্শক এবং রোবোটিক সার্জারির আন্তর্জাতিক পরামর্শদাতা। তাঁর ক্লিনিকাল মনোযোগ মাথা ও ঘাড়ের অনকোলজি, ট্রান্স-ওরাল রোবোটিক। অস্ত্রোপচার পদ্ধতি, রোবোটিক জিআই অস্ত্রোপচার পদ্ধতি, থোরাসিক অস্ত্রোপচার চিকিত্সা এবং স্ত্রীরোগ সংক্রান্ত অস্ত্রোপচার চিকিত্সা। তিনি এশিয়ায় সর্বাধিক সংখ্যক রোবোটিক হেড অ্যান্ড নেক সার্জারি করেছেন। তার অসংখ্য জাতীয় ও আন্তর্জাতিক প্রকাশনা রয়েছে। তিনি হেড অ্যান্ড নেক অনকোলজিতে রোবট সার্জিক্যাল ফেলোশিপ শুরু করেছেন।

Dr. Anil Heroor

 ডাঃ অনিল হেরুর – ভারতের সেরা ওরাল ক্যান্সার সার্জিক্যাল ডাক্তার।

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, ডিএনবি – সার্জিক্যাল অনকোলজি

হাসপাতাল : ফোর্টিস হাসপাতাল, মুম্বাই

অভিজ্ঞতা : +25 বছর

বিশেষতা: সার্জিক্যাল অনকোলজিস্ট

ডাঃ অনিল হেরুরের সাথে সংযোগ করুন

ডাঃ অনিল হেরুর হলেন একজন অনকোসার্জন যিনি দেশের সবচেয়ে নির্ভরযোগ্য ক্যান্সার ইনস্টিটিউট টাটা মেমোরিয়াল হাসপাতালে প্রশিক্ষণপ্রাপ্ত। তিনি বিভাগীয় প্রধান & ফোর্টিস হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট সার্জিক্যাল অনকোলজি, মুলুন্ড এবং কল্যাণ মুম্বাই। তার 17টি আন্তর্জাতিক প্রকাশনা সমন্বিত বেশ কয়েকটি কোর্স রয়েছে এবং তার ক্রেডিট স্কোর দেখায়। তিনি খাদ্যনালী ম্যালিগন্যান্সি নিয়ে কাজ করার জন্য আন্তর্জাতিকভাবে সেরা কাগজের পুরস্কার পেয়েছেন। তিনি একইভাবে মহারাষ্ট্র ইউনিভার্সিটি অফ হেলথ সায়েন্সেস (এম ইউএইচএস) এর একজন শিক্ষক। তিনি ক্যান্সারের জন্য ফোর্টিস হাসপাতালে মুলুন্ডে ন্যূনতম অ্যাক্সেস (ল্যাপারোস্কোপিক এবং রোবোটিক) সার্জারি ইউনিট শুরু করেছেন। ইউনিটটি তরুণ সার্জনদের ভারতে অনকো সার্জারির ন্যূনতম অ্যাক্সেসের প্রশিক্ষণ দেয়।

Dr. Harit Chaturvedi

 ডাঃ . হরিত চতুর্বেদী –শীর্ষ ওরাল ক্যান্সার সার্জিক্যাল ডাক্তার ভারত.

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – সার্জিক্যাল অনকোলজি

হাসপাতাল: ম্যাক্স সুপার স্পেশালিটি হাসপাতাল, দিল্লি

অভিজ্ঞতা : +40 বছর

বিশেষতা: সার্জিক্যাল অনকোলজিস্ট

ডাঃ হারিত চতুর্বেদীর সাথে সংযোগ করুন

ডঃ হরিত চতুর্বেদী ভারতের অন্যতম পরিচিত ক্যান্সার বিশেষজ্ঞ। ভারতে ক্যান্সারের চিকিৎসায় তার 40+ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। ডাঃ চতুর্বেদী বর্তমানে ম্যাক্স ইনস্টিটিউট অফ ক্যান্সার কেয়ার, সাকেতের চেয়ারম্যান, এবং 7টি প্রধান সুপার স্পেশালিটি সেন্টার এবং দিল্লি এনসিআর এবং উত্তর ভারত জুড়ে ছড়িয়ে থাকা ম্যাক্স হেলথ কেয়ারে 80 জন ক্যান্সার বিশেষজ্ঞের গ্রুপের নেতৃত্ব দিচ্ছেন। ডাঃ চতুর্বেদী এল.পি.এস থেকে এমবিবিএস সম্পন্ন করেছেন। কার্ডিওলজি ইনস্টিটিউট, জি.এস.ভি.এম. মেডিকেল কলেজ, কানপুর 1986 সালে। তিনি তার এম.এইচ. ডাঃ এম.জি.আরথেকে সার্জিক্যাল অনকোলজিতে মেডিকেল বিশ্ববিদ্যালয়, তামিলনাড়ু 1992 সালে।

ডাঃ . কপিল কুমার

 ডাঃ . কপিল কুমার –ভারতের সেরা মুখের ক্যান্সারের ডাক্তার

শিক্ষা : এমবিবিএস, এমএস, এফআইসিএস, ল্যাপারোস্কোপিক সার্জারিতে প্রশিক্ষণ- কোরিয়া, প্রশিক্ষণ
এইচ আইপিইসি-হল্যান্ডে

হাসপাতাল : ফোর্টিস হাসপাতাল, দিল্লি

অভিজ্ঞতা : +৩৫ বছর

বিশেষতা: সার্জিক্যাল অনকোলজি সার্জন

ডাঃ কপিল কুমারের সাথে যোগাযোগ করুন

ডাঃ কপিল কুমার নয়া দিল্লির অন্যতম নির্ভরযোগ্য সার্জিক্যাল অনকোলজিস্ট এবং ফোর্টিস হাসপাতালের অনকোলজি বিভাগের পরিচালক, শালিমার বাগ, দিল্লি। ড. কপিল কুমারের তার এলাকায় 35 বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে। চিকিৎসা বিশেষজ্ঞ ফুসফুসের ক্যান্সার, ক্রমাগত প্যানক্রিয়াটাইটিস, স্তন ক্যান্সার, অগ্ন্যাশয়ের মাথার ক্যান্সার সহ বিস্তৃত অবস্থার চিকিৎসা ও পরিচালনা করেন। ডাঃ কপিল কুমার মিডিয়াস্টিনাল টিউমার এবং ফুসফুসের ক্যান্সার, অগ্ন্যাশয় বিলিয়ারি অস্ত্রোপচার চিকিত্সা এবং থোরাসিক সার্জিকা চিকিত্সার ক্ষেত্রে বিশেষজ্ঞ। তার দক্ষতার মধ্যে রয়েছে এবং মুখের ক্যান্সার, স্তন ক্যান্সার, খাদ্যনালীর ক্যান্সার এবং অনকোপ্লাস্টিক সার্জিক্যাল অপারেশন, গ্যাস্ট্রোইনটেস্টাইনাল অনকো অস্ত্রোপচার পদ্ধতি।

ডঃ সমীর কাউল

  ডঃ সমীর কাউল – সেরা মুখের ক্যান্সার ডাক্তার ভারত

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি

হাসপাতাল: অ্যাপোলো হাসপাতাল, দিল্লি

অভিজ্ঞতা : +32 বছর

বিশেষতা: সার্জিক্যাল অনকোলজিস্ট

ডাঃ সমীর কাউলের সাথে সংযোগ করুন

ডঃ সমীর কাউলের 32+ বছরের অভিজ্ঞতা রয়েছে, তিনি মূল প্রতিষ্ঠাতাদের একজন, অনকালজি কম্বিনের প্রধান। বর্তমানে, ড. সমীর কৌল একজন সিনিয়র কনসালটেন্ট সার্জিক্যাল & অ্যাপোলো ক্যান্সার ইনস্টিটিউট, নিউ দিল্লিতে ক্লিনিকাল অনকোলজি যেখানে তিনি 1997 সালের জন্য একটি গুরুত্বপূর্ণ অংশ ছিলেন। এছাড়াও তিনি 2011 সাল থেকে শতবর্ষী ক্যান্সার কেন্দ্রে সার্জিক্যাল অনকোলজির পরিচালক, অন্যান্য অনেক নামী ক্যান্সার কেন্দ্রের উপদেষ্টা হিসাবে কাজ করছেন, এখন শুধু নয় ভারতে কিন্তু বিদেশেও। ডাঃ কাউল স্তন ক্যান্সারের সার্জারি এবং চিকিত্সার ক্ষেত্রে বিশেষজ্ঞ তবে তিনি প্রায় প্রতিটি অনকোলজিকাল সার্জিক্যাল চিকিত্সা যেমন মুখের ক্যান্সার, মাথা এবং ঘাড়ের অস্ত্রোপচার পদ্ধতি, গ্যাস্ট্রোইনটেস্টাইনাল অস্ত্রোপচার চিকিত্সা, নরম টিস্যু এবং হাড়ের অস্ত্রোপচার অপারেশন, জেনিটোরিনারি পাশাপাশি এন্ডোস্কোপি এবং বিভিন্ন বিবিধ চিকিৎসায় তার কর্মক্ষমতা বিখ্যাত। পদ্ধতি

ডাঃ রাজীব আগরওয়াল

  ডাঃ রাজীব আগরওয়াল –ভারতে মুখের ক্যান্সারের জন্য শীর্ষ চিকিৎসক

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি

হাসপাতাল : মেদান্ত হাসপাতাল, দিল্লি

অভিজ্ঞতা : +42 বছর

বিশেষতা: সার্জিক্যাল অনকোলজিস্ট

ডাঃ রাজীব আগরওয়ালের সাথে সংযোগ করুন

ডাঃ রাজীব আগরওয়াল হলেন একজন সিনিয়র সার্জিক্যাল অনকোলজিস্ট এবং স্তন বিশেষজ্ঞ যিনি অস্ত্রোপচারের অনকোলজির অনুশীলন এবং উত্তর ভারতে অনকোলজিতে সম্পূর্ণ বিশেষীকরণ ভিত্তিক অঙ্গের ধারণা চালু করেছিলেন। স্তন সংরক্ষণের অস্ত্রোপচারের চিকিত্সার বিশেষজ্ঞ ছাড়া, তিনি সেন্টিনেল নোড বায়োপসি এবং স্তন পুনর্গঠনের একটি বিশেষত্বও তৈরি করেন। ডাঃ আগরওয়াল ইউরোপিয়ান সোসাইটি অফ মেডিক্যাল অনকোলজির একজন সদস্য। একজন সার্জিক্যাল অনকোলজিস্ট দুটি উপায়ে ক্যান্সার সার্জারি করেন: মিনিম্যালি ইনভেসিভ সার্জারি এবং ওপেন সার্জারি। ডাঃ রাজীব আগরওয়াল এমন কৌশলগুলি ব্যবহার করেন যা ঐতিহ্যগত অস্ত্রোপচারের ট্রমা কমানোর উপর ফোকাস করে। ন্যূনতম আক্রমণাত্মক কৌশলগুলির মধ্যে কয়েকটি হল ক্রায়োসার্জারি, রোবট সার্জিকাল চিকিত্সা, ল্যাপারোস্কোপি, ক্রায়োসার্জারি এবং লেজার সার্জারি। খোলা অস্ত্রোপচারে, সার্জনরা টিউমার এবং কয়েকটি স্বাস্থ্যকর সমস্যা অপসারণের জন্য একটি একক বড় কাট করেন।

ডঃ সোমশেখর এস.পি.

  ডঃ সোমশেখর এস.পি. –ওরাল ক্যান্সার ইন্ডিয়ার জন্য সেরা ডাক্তার

শিক্ষা : এমবিবিএস, এমএস – জেনারেল সার্জারি, এমসিএইচ – সার্জিক্যাল অনকোলজি, এফআরসিএস –
জেনারেল সার্জারি

হাসপাতাল : মণিপাল হাসপাতাল, ব্যাঙ্গালোর

অভিজ্ঞতা : +২৮ বছর

বিশেষতা: সার্জিক্যাল অনকোলজিস্ট

ডাঃ সোমশেখর এস পি এর সাথে সংযোগ করুন।

ডাঃ সোমশেখর এস.পি ভারতের ব্যাঙ্গালোরের অন্যতম বিখ্যাত সার্জিক্যাল অনকোলজিস্ট। তিনি এইচ আইপিইসি,, পিপ্যাক, ওরাল ক্যান্সার, স্তন ক্যান্সার এবং গাইনোকোলজিক্যাল অনকোলজির জন্য একজন সুপরিচিত সার্জন। ডাঃ সোমশেখর অনকোলজি 2019 এর ক্ষেত্রে টাইমস হেলথ কেয়ার অ্যাচিভারস পুরস্কারে সম্মানিত হয়েছেন। তিনি নিশ্চিত করেন যে রোগীদের দেওয়া চিকিৎসা সেবা উদ্ভাবনী, ব্যাপক এবং উন্নত যাতে রোগীদের চিকিৎসার সর্বোত্তম কোর্স দেওয়া হয়। ডাঃ সোমশেখর এস.পি ভারতের প্রথম অনকো সার্জন যিনি স্কারলেস থাইরয়েডেক্টমি প্রোগ্রাম শুরু করেছেন& টি ওআরএস

এছাড়াও, আপনি যদি আমাদের শীর্ষ 10 সার্জন সম্পর্কে আরও জানতে চান তবে আপনি আমাদের ওয়েবসাইটটি দেখতে পারেন, আপনি শীর্ষ 10 সার্জারির সমস্ত প্রয়োজনীয় বিবরণ পাবেন।

মুখের ক্যান্সারের সর্বোত্তম চিকিৎসা পান আমাদের শীর্ষ চিকিৎসকরা আপনার চিকিৎসা সেবার জন্য আপনাকে সাহায্য করতে প্রস্তুত

আপনি ইমেলে আপনার প্রতিবেদন পাঠাতে পারেন- info@indiacancersurgerysite.com

অথবা ফোন নম্বরে আমাদের সাথে যোগাযোগ করুন- +91 9371770341

4. ওরাল ক্যান্সার নিরাময়ের চিকিৎসা কি?

যদি রোগীর ওরাল ক্যান্সার বা মুখের ক্যান্সার ধরা পড়ে, তবে তাকে ক্যান্সারের চিকিৎসার জন্য সর্বোত্তম বিকল্পগুলির জন্য সার্জনের সাথে পরামর্শ করতে হবে। চিকিৎসা নির্ভর করে ওরাল ক্যান্সারের ধরন ও পর্যায়ের উপর। ক্যান্সারের পর্যায়ের উপর নির্ভর করে মুখের ক্যান্সারের চিকিৎসার জন্য নিম্নলিখিত কিছু থেরাপির সুপারিশ করা যেতে পারে।

  • সার্জারি
  • রেডিয়েশন থেরাপি
  • বাহ্যিক রশ্মি বিকিরণ থেরাপি
  • অভ্যন্তরীণ বিকিরণ বা ব্র্যাকিথেরাপি
  • প্রোটন থেরাপি
  • কেমোথেরাপি
  • লক্ষ্যযুক্ত থেরাপি
  • ইমিউনোথেরাপি

চিকিত্সার পরে পুনর্গঠন এবং পুনর্বাসন থেরাপির প্রয়োজন হয়।

5. ভারতে আমার ওরাল ক্যান্সার সার্জারির জন্য সেরা হাসপাতাল এবং সার্জন খুঁজতে ইন্ডিয়া ক্যান্সার সার্জারি সাইট কীভাবে আমাকে সাহায্য করবে?

  • প্রযুক্তি এবং নিরাপত্তা সহ সম্পূর্ণ সজ্জিত হাসপাতাল
  • 24*7 নার্সিং কেয়ার আছে
  • সার্জারির জন্য অপেক্ষার সময় শূন্য
  • ইমার্জেন্সি কেয়ার সুবিধা সহ হাসপাতাল
  • প্রশিক্ষিত এবং অভিজ্ঞ কর্মী
  • আধুনিক চিকিৎসা পরিকাঠামো
  • অত্যন্ত সাশ্রয়ী মূল্যের চিকিৎসা খরচ
  • দ্রুত মেডিকেল ভিসা সুবিধা
  • নিরাপদ এবং আরামদায়ক আবাসন
  • ক্লিনিক্যাল কেয়ার এবং সার্জারির বিশ্বের সর্বোচ্চ মান

আমাদের শীর্ষ সার্জন এবং আন্তর্জাতিক মানসম্পন্ন হাসপাতালগুলি মুখের ক্যান্সারের জন্য সর্বোত্তম ফলাফল নিয়ে আপনাকে সাহায্য করবে৷ আমরা আপনাকে ভারতে সাশ্রয়ী মূল্যের অস্ত্রোপচারের জন্য সেরা আন্তর্জাতিক প্যাকেজগুলি উপলব্ধ করি